প্রথম ওভারে শূন্য রানেই ২ উইকেট বাংলাদেশের

পচেফস্ট্রুমে প্রথম টেস্টের চতুর্থ দিনে ৪২৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে কোন রান না করেই বোল্ড আউট হন তামিম ইকবাল। এর পরপরই এলবিডব্লউ হয়ে ফিরে গেলেন মুমিনুলও। প্রথম ওভারে দলের ওপেনিং ২ ব্যাটসম্যানকে হারিয়ে এখন কাতর বাংলাদেশ।

পচেফস্ট্রমের উইকেট এখন পুরোপুরি বোলারদের দখলে। বাংলাদেশের বোলাররা পুরোপুরি দেখাতে না পারলেও কিছুটা তো বিপদে ফেলতে পেরেছিল প্রোটিয়া ব্যাটসম্যানদের। এখন নিজেরা যখন ব্যাট করতে নেমেছে বাংলাদেশ, তখন প্রোটিয়া বোলারদের সামনে বলতে গেলে পুরোপুরি দিশেহারা।

প্রথম ওভার করার জন্য পেসার মরনে মর্কেলের হাতেই বল তুলে দেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ওভারের চতুর্থ বলেই হালকা আউট সুইঙ্গার দিয়েছিলেন মর্কেল। তামিম রক্ষণাত্মক ভঙ্গিতে খেললেন। বল ব্যাট ফাঁকি দিয়ে গিয়ে উড়িয়ে দিলো তার অফ স্ট্যাম্প।

ওভারের শেষ বলে মর্কেলের বলে পরাস্ত হলেন মুমিনুল হক। বল অফ স্ট্যাম্পের বাইরে পিচ করে ভেতরে ঢোকার মুহূর্তে আঘাত করে মুমিনুলের প্যাডে। জোরালো আবেদনে সাড়া দিয়ে দিলেন আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। অথচ, পরে টিভি রিপ্লেতে বলের লাইন বিশ্লেষণ করে দেখা গেছে বল লেগ স্ট্যাম্প মিস করতো। মুমিনুল রিভিউ নিলে হয়তো বেঁচে যেতে পারতেন; কিন্তু তিনি রিভিউ নিলেন না। দলীয় রানের খাতা খোলার আগেই পড়ে গেলো দুই উইকেট। স্কোর ০/২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *