যশোরে জঙ্গি আস্তানা, শিশু সন্তানসহ মারজানের বোন খাদিজার আত্মসমর্পণ

যশোরে জঙ্গি আস্তানা
terrorist-in-jessore
ঘটনাস্থলে খাদিজার বাবা-মা, ছবি : সংগৃহীত

যশোরে ঘিরে রাখা জঙ্গি আস্তানা থেকে পুলিশের কাছে গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী নুরুল ইসলাম মারজানের বোন খাদিজা আত্মসমর্পণ করেছেন। এ সময় তার সঙ্গে ছিল দুই মেয়ে ও এক ছেলে। পাবনা থেকে তার বাবা নিজাম উদ্দিন ও মা আসার পর তিনি আত্মসমর্পণ করেছেন বলে জানিয়েছে পুলিশ।

তিনি ঘোপ নওয়াপাড়া রোডের জামে মসজিদের পেছনের একটি চারতলা বাড়িতে আত্মগোপন করে ছিলেন। পরে পুলিশ ওই বাড়ি ঘিরে ফেললে খাদিজা তার বাবা-মায়ের সঙ্গে কথা বলে আত্মসমর্পণ করতে চান।

পরে পুলিশ তার বাবা-মাকে অভিযানস্থলে উপস্থিত করলে খাদিজা তাদের সঙ্গে কথা বলে আত্মসমর্পণ করেন। যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান সোমবার দুপুরে এসব তথ্য জানান।

এ বিষয়ে তিনি বলেন, জঙ্গি আস্তানায় থাকা মারজানের বোন খাদিজাকে বেরিয়ে আসার জন্য পুলিশ অনুরোধ জানালে সে তার বাবা-মাকে ঘটনাস্থলে আসার আহ্বান জানান। পরে খাদিজার বাবা-মাকে ঘটনাস্থলে আনা হয়। খাদিজা ৩টা ৫ মিনিটের দিকে আত্মসমর্পণ করেন।

এর আগে বেলা ১১টা ১৫ মিনিটে হ্যান্ড মাইকে পুলিশ সুপার আনিসুর রহমান খাদিজাকে আত্মসমর্পণ করার আহ্বান জানিয়ে বলেন, ‘আপনি নেমে আসুন। আপনার সন্তানদের কথা চিন্তা করুন। আমরা আপনাকে সাহায্য করব।’

উল্লেখ্য, রোববার রাত ১১টায় যশোরের ঘোপ নওয়াপাড়া রোডে জঙ্গি আস্তানা সন্দেহে একটি চারতলা বাড়ি ঘিরে রাখে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *